একটি আয়াতে আল্লাহ সুবহানাহু ওয়া তা‘আলা আমাদের সিদ্ধান্ত নেওয়ার পূর্বে মানুষের সাথে পরামর্শ করতে অতঃপর তাঁর উপর ভরসা করে সিদ্ধান্ত নিতে তাগিদ দিয়েছেন। আল্লাহ বলেন–

وَشَاوِرْهُمْ فِى ٱلْأَمْرِ ۖ فَإِذَا عَزَمْتَ فَتَوَكَّلْ عَلَى ٱللَّهِ ۚ إِنَّ ٱللَّهَ يُحِبُّ ٱلْمُتَوَكِّلِينَ

এবং কাজ-কর্মে তাদের সঙ্গে পরামর্শ কর, অতঃপর যখন (কোন ব্যাপারে) সংকল্পবদ্ধ হও, তখন আল্লাহরই প্রতি ভরসা কর; নিশ্চয় আল্লাহ ভরসাকারীদেরকে পছন্দ করেন। [আলে-ইমরান : ১৫৯]

পরামর্শের ব্যাপারে রাসূল ﷺ বলেছেন, যার কাছে পরামর্শ চাওয়া হয়, সে আমানতদার। [ইবন মাজাহ: ৩৭৪৫]

একজন মু‘মিনের স্বাভাবিক অভ্যাস হল যখনই সে কোন সিদ্ধান্ত নিতে যাবে তখনই সে অভিজ্ঞ কারো সাথে পরামর্শ করবে এবং দু রাকাত ইস্তেখারার সালাত আদায় করে সিদ্ধান্ত বাস্তবায়নের দিকে অগ্রসর হবে।

আমরা ইসলামে পরামর্শের গুরুত্ব বুঝি এবং বিশ্বাস করি আলিমদের কাছে শুধু ফতোয়াই নয় বরং পরামর্শও চাইতে হয়। এজন্য আমরা শুরু করেছি তাইবাহ একাডেমি আয়োজিত পরিবার এবং পারিবারিক সম্পর্ক নিয়ে পরামর্শ বিষয়ক একটি প্রোগ্রাম “তাইবাহ কাউনসেলিং”। আলহামদুলিল্লাহ এই প্রোগ্রামটির মাধ্যমে অনেক ভাই-বোন উপকৃত হচ্ছেন। তারা তাদের সমস্যার কথা বলছেন, আমরা চেষ্টা করছি সেই সমস্যগুলোর একটি শারয়ী সমাধান বাতলে দিতে।

প্রোগ্রামটিতে কাউনসিলর হিসেবে আছেন ড. মোহাম্মদ মানজুরে ইলাহী। তিনি সরাসরি সমস্যাগ্রস্থ ব্যক্তি/ব্যক্তিবর্গের সাথে কথা বলবেন এবং সুপরামর্শ দেওয়ার চেষ্টা করবেন ইনশাআল্লাহ।
এই কাউনসেলিং সার্ভিসটিতে আপনাদের দেয়া তথ্য-উপাত্ত সর্বোচ্চ আমানতের সাথে সংরক্ষণ করা হয়।

এটি একটি পেইড প্রোগ্রাম। যা থেকে অর্জিত অর্থের অর্ধেক ইসলামি জ্ঞানের প্রচারের জন্য ব্যয় করা হয়।

অ্যাপয়েনমেন্টের জন্য আমাদের ইনবক্স করুন। অ্যাপয়েনমেন্ট নিশ্চিত হলে ড. মানজুরে ইলাহী স্লট অনুযায়ী আপনাদের সাথে সরাসরি যুক্ত হবেন জুম মিটিংয়ের মাধ্যমে।

বিস্তারিত জানতে ভিজিট করুন – https://taibahacademy.com/taibah-counselling