রাসূল ﷺ বলেছেন, যে ব্যক্তি এমন পথে গমন করে যাতে সে জ্ঞানার্জন করে, আল্লাহ তার জন্য জান্নাতের পথ সুগম করে দেন। আর ফেরেশতাবর্গ তালেবে ইলমের জন্য তার কাজে প্রসন্ন হয়ে নিজেদের ডানাগুলি বিছিয়ে দেন। অবশ্যই আলেম ব্যক্তির জন্য আকাশ-পৃথিবীর সকল বাসিন্দা এমনকি পানির মাছ পর্যন্ত ক্ষমা প্রার্থনা করে থাকে।

আবেদের উপর আলেমের ফযীলত ঠিক তেমনি, যেমন সমগ্র নক্ষত্রপুঞ্জের উপর পূর্ণিমার চাঁদের ফযীলত। উলামা সম্প্রদায় পরগম্বরদের উত্তরাধিকারী। আর এ কথা সুনিশ্চিত যে, পয়গম্বরগণ কোন রৌপ্য বা স্বর্ণ মুদ্রার কাউকে উত্তরাধিকারী বানিয়ে যাননি; বরং তাঁরা ইলমের (দ্বীনী জ্ঞানভাণ্ডারের) উত্তরাধিকারী বানিয়ে গেছেন। সুতরাং যে ব্যক্তি তা অর্জন করল, সে পূর্ণ অংশ লাভ করল।
[রিয়াদুস সালিহীন, আবু দাউদ]

আলহামদুলিল্লাহ আমাদের তাইবাহ একাডেমিতে ৫ হাজারের উপর শিক্ষার্থী বিভিন্ন বিষয় নিয়ে পড়াশোনা করছেন। কেউ পড়ছেন পরিবার বিষয়ক কোর্স নিয়ে, কেউ শিক্ষক প্রশিক্ষন বিষয়ক কোর্স নিয়ে আবার কেউ ডিপ্লোমা করছেন ইসলামিক স্টডিজে।

আমাদের ডিপ্লোমা ইন ইসলামিক স্টাডিজের ৩য় ব্যাচের ভর্তির শেষ তারিখ ৩১ জানুয়ারী। এরপর আমরা আর এই ব্যাচে ভর্তি নেব না। এই সময়ের মধ্যে ভর্তি না হলে পরবর্তী ব্যাচে ভর্তির জন্য অপেক্ষা করতে হবে আরও ৬ টি মাস। সুতরাং যার তালেবে ইলমদের অন্তর্ভূক্ত হতে চান এবং ইসলামের খুবই বেসিক জিনিসগুলো শিখতে চান তারা এই কয়দিনের মধ্যে ভর্তি হয়ে যেতে পারেন।
আল্লাহ আমাদেরকে তালেবে ইলম হিসেবে কবুল করুন। আমাদের ইলমে বারাকাহ দান করুন।

ভর্তি প্রক্রিয়ার লিংক কমেন্টে দেওয়া আছে।